Search

আজকের দিন-তারিখ

  • বুধবার ( দুপুর ২:৩৩ )
  • ১৭ই অক্টোবর, ২০১৮ ইং
  • ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

শান্তিতে বিজয়ের শপথ নিলেন খুলনার রাজনৈতিক নেতারা

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগের বিভিন্ন জেলার আওয়ামী লীগ ও বিএনপি থেকে আগত প্রায় ৯০ জন রাজনৈতিক নেতৃবৃন্দ একই মঞ্চে শান্তিপূর্ণ ও অহিংস নির্বাচনের শপথ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার নগরীর একটি অভিজাত হোটেলে জাঁকজমকপূর্ণ পরিবেশে খুলনার রাজনৈতিক নেতৃবৃন্দের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনের আঞ্চলিক উদ্বোধন করা হয়েছে।

ইউএসএআইডি এবং ইউকেএইড এর যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের Strengthening Political Landscape (SPL) প্রকল্পের আওতায় “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে। জাতীয় নির্বাচনের পূর্বে শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনটি বাংলাদেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দল, প্রার্থী এবং সাধারণ জনগণকে সচেতন করবে ও তাঁদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করবে। অনুষ্ঠানে খুলনার বিভিন্ন জেলার আওয়ামী লীগ ও বিএনপি’র নেতৃবৃন্দ রাজনৈতিক সহনশীলতা ও সম্প্রীতির সমর্থনে একসাথে দাঁড়িয়ে সহিংসতার বিরুদ্ধে অঙ্গীকার করেছেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনা সিটি করপোরেশন মেয়র এবং মহানগর আ’লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, খুলনা-২ আসনের সংসদ সদস্য ও নগর আ’লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও কেসিসির সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, বাগেরহাট জেলা বিএনপি’র সভাপতি এমএ সালাম ও ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল এর ডেপুটি চীফ অব পার্টি অস্টিং পাওয়ার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুকুসহ স্থানীয় আ’লীগ ও বিএনপির নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক আনোয়ারুল কাদির।




মন্তব্যসমূহ

টি মন্তব্য